”সায়েন্টোলজি আমাকে একজন অভিনেতা হিসাবে এবং জীবনের চ্যালেঞ্জগুলিতেও সাফল্য এনে দিয়েছে ”- টম ক্রুজ

সায়েন্টোলজি, একটি ধর্ম যে সুনির্দিষ্ট একটি পথকে অনুসরণ করে এবং সত্যিকারের আধ্যাত্মিক প্রকৃতিকে সম্পূর্ণভাবে বুঝতে সাহায্য করে। সায়েন্টোলজি ধর্মের প্রতিষ্ঠাতা এল রন হুবার্ডের মতে এটি নিজের সঙ্গে নিজের, নিজের সঙ্গে পরিবারের, গোষ্ঠীর, মানবজাতির, জীবনের সমস্ত রূপ, পার্থিব জগৎ, আধ্যাত্মিক মহাবিশ্বকে অনুধাবন করতে সাহায্য করে।

শরীর বা মন নয়, সায়েন্টোলজি আত্মাকে সম্বোধন করে। মানুষ তার পারিপার্শিক পরিবেশ বা জিন থেকে অনেক দূরে অবস্থান করে। সায়েন্টোলজি জ্ঞানবৃক্ষের মত একটি শরীর যা কিছু মৌলিক সত্য থেকে প্রসারিত :

মানুষ  অমর আধ্যাত্মিক।

তার অভিজ্ঞতা একটি একক জীবনকালকে খুব সহজেই অতিক্রম করে ।

বর্তমানে উপলব্ধি না করলেও মানুষের ক্ষমতা কিন্তু অপরিসীম।

সায়েন্টোলজি বলে, মানুষ ভাল হতে পারে এবং তার এই আধ্যাত্মিক পরিত্রাণ নির্ভর করে নিজের ওপর, তার সহকর্মীদের ওপর এবং মহাবিশ্বের সাথে ভ্রাতৃত্বসুলভ আচরণের ওপর।

সায়েন্টোলজি একটি ধর্মবিশ্বাসী ধর্ম নয়, যেখানে একজনকে কেবল বিশ্বাসের জন্য কিছু গ্রহণ করতে বলা হয়। বিপরীতভাবে, কেউ নিজের জন্য আবিষ্কার করে যে সায়েন্টোলজি নীতিগুলি তার নীতি প্রয়োগ করে এবং ফলাফলগুলি পর্যবেক্ষণ করে বা অভিজ্ঞতার দ্বারা সত্য।

সায়েন্টোলজির লক্ষ্য হল সত্যিকারের আধ্যাত্মিক জ্ঞানের বিকাশ ঘটানো এবং সকলের জন্য স্বাধীনতা।

বিখ্যাত হলিউড অভিনেতা টম ক্রুজ একজন একনিষ্ঠ সায়েন্টোলজিস্ট। বিবিসির মতে, ১৯৮০ এর দশকের শেষ দিকে ক্রুজ তার প্রথম স্ত্রী মিমি রজার্সের মাধ্যমে সায়েন্টোলজির সংস্পর্শে আসেন। ক্রুজ ২০০৩ সালে বলেছিলেন যে, সায়েন্টোলজির প্রতিষ্ঠাতা লেখক এল রন হুবার্ডের শিক্ষাগুলি তাকে ডেসলেক্সিয়া থেকে বেরিয়ে আসতে সাহায্য করে। একজন অভিনেতা হিসাবে এবং জীবনের অন্যান্য চ্যালেঞ্জগুলিতেও সাফল্য এনে দিয়ে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.