সর্বোচ্চ নিরাপত্তা বলয়ের মধ্যে থাকা বিশ্বের ৮ জন প্রভাবশালী ব্যাক্তি

১) নরেন্দ্র মোদি ঃ-

বিশ্বের মধ্যে আয়তনের দিক থেকে সপ্তম এবং জনসংখ্যার দিক থেকে দ্বিতীয় দেশ হল ভারত। বৃহৎ এই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার বিষয়টিও যথেষ্ঠ গুরুত্বপূর্ণ। মোদির নিরাপত্তার বিষয়টি মূলত দেখে এসপিজি। তারা সর্বাধুনিক এমপি-৫ রাইফেল ব্যবহার করে। এছাড়াও তাদের কাছে রয়েছে একে-৪৬ ও একে-৪৭ রাইফেল এবং বিশেষ ধরনের চশমা।

২) কিম জং উন ঃ- 

উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন-এর নিরাপত্তার দায়িত্বে রয়েছে ১৫০০০ বডিগার্ড। এছাড়াও প্রোটেকশন কমান্ড নামে ১ লক্ষ ২০ হাজার নিরাপত্তারক্ষী রয়েছে।

৩) শিনজো অ্যাবে ঃ-

জাপানের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী শিনজো অ্যাবে। বিদেশ সফরে গেলে তার সঙ্গে যায় অত্যাধুনিক হাইটেক গাড়ি যার মধ্যে সওয়ারি করে বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত নিরাপত্তারক্ষীরা।

৪) ডোনাল্ড ট্রাম্প ঃ-

আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার আগে থেকেই ডোনাল্ড ট্রাম্পের ব্যাক্তিগত নিরাপত্তারক্ষী ছিল। মাঝে মধ্যে ইউএস নেভি সিল থেকেও বিশেষ নিরাপত্তারক্ষী ভাড়া করতেন। ইউএস প্রেসিডেন্ট হওয়ার পর নিরাপত্তা আরও জোরদার হয়। সিএনএন-এর রিপোর্ট অনুযায়ী ট্রাম্প এবং তার পরিবারের নিরাপত্তার জন্য প্রতিদিন ৮ কোটি  টাকা খরচ হয়। তার ব্যবহৃত দ্য বিস্ট নামের গাড়িটি বুলেটপ্রুফ এবং আধুনিক অস্ত্রে সজ্জিত।

৫) জিংপিং ঃ-

চিনের প্রেসিডেন্ট জিংপিং-এর নিরাপত্তার দায়িত্বে রয়েছে ন্যাশনাল সিকিউরিটি কমিশন অব দ্য কমিউনিস্ট পার্টি অব চায়না। সাতটি ভাগে প্রায় ৮০০০ জন নিরাপত্তারক্ষী রয়েছে।

৬) ভ্লাদিমির পুতিন ঃ-

রাশিয়ার বর্তমান প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নিরাপত্তার দায়িত্বে রয়েছে ফেডারেল প্রোটেক্টিভ সার্ভিস। এটি রাশিয়ার সবথেকে বুদ্ধিমান ও শক্তিশালী নিরাপত্তাবাহিনী। সূত্রের তথ্য অনুযায়ী পুতিনের নিরাপত্তার জন্য বিশেষভাবে প্রশিক্ষিত পঞ্চাশ হাজার নিরাপত্তারক্ষী রয়েছে।

৭) দ্য পোপ ঃ-

খ্রীষ্ঠান ধর্মাবলম্বীদের আধ্যাত্মিক নেতা ও ভ্যাটিকানের প্রধান পোপ। পোপের নিরাপত্তা বেশ আঁটোসাটো। তার ব্যবহৃত গাড়িটির উইনডো গ্লাসটি বুলেটপ্রুফ এবং তিনি সর্বদা নিরাপত্তারক্ষী বেষ্টিত থাকেন। ১৯৮১ সালে একবার পোপের ওপর হামলা হয়, তার পর থেকে নিরাপত্তায় কড়াকড়ি শুরু হয়।

৮) রানী দ্বিতীয় এলিজাবেথ ঃ-

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.